থ্রিলার কি?

এই প্রশ্নের উত্তর এক এক জন এক এক ভাবে দিয়ে থাকেন। ক্ষেত্র বিশেষে মত পার্থক্য থাকলেও, একটা ব্যাপারে সবাই একমত – থ্রিলার হচ্ছে এমন কিছু যার সংস্পর্শে আসলে আমরা রোমাঞ্চিত হই। একটা ভালো থ্রিলারমুভি যেমন আমার মধ্যে থ্রিলিং অনুভূতি জাগায়, ঠিক তেমনি একটা ভালো থ্রিলারবই হাতে শুরু হয় আমাদের উত্তেজনাময় যাত্রা। শুধু বই বা মুভির মধ্যে থ্রিলার বিষয়টিকে সীমাবদ্ধ রাখা যাবে না! প্রকৃতির পরতে পরতে ছড়িয়ে আছে নানান থ্রিলারধর্মী উপাদান। ইতিহাসের নানান অজানা অধ্যায় যেমন আমাদের রোমাঞ্চিত করতে পারে, ঠিক তেমনি বিজ্ঞানের নানান হতবাক করা আবিস্কার আমাদের চমকে দেয়। আবার নানান ভয়ংকর, ভুতুড়ে কিংবা রহস্যময় ঘটনা আমাদের মনে ভাবনার খোঁড়াক যোগায়। এসবই মূলত থ্রিলার জনরার অন্তর্ভুক্ত।

থ্রিলারমাস্টার কি?

থ্রিলারমাস্টার বাংলা ভাষায় সর্ব প্রথম থ্রিলার ভিত্তিক ওয়েব পোর্টাল। এখানে আপনি এক দিকে যেমন জানতে পারবেন নানান থ্রিলিং, রহস্যময় ও ভুতুড়ে ঘটনা সম্মন্ধে, ঠিক তেমনি পরিচিত হবেন বিজ্ঞান কিংবা ইতিহাসের নানান অজানা অধ্যায়ের সাথে। শুধু তাই নয়, থ্রিলার সাহিত্যপ্রেমি দের জন্য আমারাদের নিয়মিত আয়োজন থাকছে – থ্রিলারবই রিভিউ আর থ্রিলারমুভি লাভারদের জন্য রয়েছে – থ্রিলারমুভি রিভিউ ও গসিপ।

কেন থ্রিলারমাস্টার?

বাংলা ভাষাভাষী মানুষের কাছে থ্রিলার জনরার জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। থ্রিলারধর্মী চলচিত্র ও উপন্যাসের পাশাপাশি মানুষ এখন বিজ্ঞান ও ইতিহাসের রোমাঞ্চকর ঘটনাবলি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে উঠছেন।  তাই সব ধরনের থ্রিলারপ্রেমি মানুষকে একই সুতোয় গাঁথার প্রয়াস – থ্রিলারমাস্টার। পাঠকেরা এখান থেকে পাচ্ছেন রোমাঞ্চিত হওয়ার উপাদান আর লেখকেরা পাচ্ছেন নিত্যনতুন থ্রিলার গল্প কিংবা উপন্যাস লেখার প্লট। বই বা মুভি রিভিউ এর পাশাপাশি, আমরা পৃথিবীর আনাচে কানাচে থেকে প্রতিনিয়ত তুলে আনছি সাধারন মানুষের অজানা নানান রহস্যময় ঘটনা। এসব ঘটনার বেশিরভাগই অমীমাংসিত ও ব্যাখ্যাহীন, আজও যার সমাধান মানুষ খুঁজে পায়নি।

কাদের প্রচেষ্টায় থ্রিলারমাস্টার পরিপূর্ণ রুপ পেল?

থ্রিলারমাস্টার ওয়েব পোর্টাল এর মুল স্বপ্নদ্রষ্টা বাংলা সাহিত্যের বর্তমান সময়ে অন্যতম জনপ্রিয় থ্রিলার লেখক নাজিম উদ দৌলা। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের “ইন্টারন্যাশনাল বিজনেস” ডিপার্টমেন্ট এর ছাত্র ইসতিয়াক রেহমান এবং সুপরিচিত ডিজাইনার আবিরুল ইসলাম এর কারিগরি তত্ত্বাবধানে গড়ে উঠেছে থ্রিলারমাস্টার। এছাড়া সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিথযশা মিডিয়া কর্মি কামরুন নাহার খান (মৌরী)। উপদেষ্টা হিসেবে ছিলেন মিসেস হ্যাপি ইসলাম ও দিশান রহমান খান। সকলের আন্তরিক প্রচেষ্টার ফল আজকের এই থ্রিলারমাস্টার ওয়েব পোর্টাল।