কোন অশরীরী আত্মা কি আপনাকে অনুসরণ করছে? জেনে রাখুন ৬টি লক্ষণ!

61

‘কনজ্যুরিং’ বা ‘প্যরানর্মাল অ্যাক্টিভিটি’-র মতো হরর মুভিগুলো দেখার পর আমার দারুন ভয়ের অনুভূতি হয় আমাদের। রাতে-বিরেতে মনে হয়, এমন কোন অশরীরী আত্মা আমার পিছনে ওৎ পেতে বসে রয়েছে, যে রক্তমাংসের জীব নয়, অন্য কিছু! হরর ছবির আফটারইফেক্ট এমনটাই হয়। এতে খুব একটা ঘাবড়ানোর কিছুই নেই।

কিন্তু ভাবুন তো- এমন এক পরিস্থিতি, যেখানে আপনি হরর ছবিও দেখেননি, হরর কাহিনিও পড়েননি। তবু একটা গা ছমছমে অনুভূতি আপনাকে বিনা কারনে গ্রাস করছে। আপনি বুঝে উঠতে পারছেন না, ঠিক কোথায় এই অস্বস্তির উৎস। প্যারানর্মাল বিশেষজ্ঞরা এইখানেই মত দেন— কোন অশরীরী আত্মা বা অতিপ্রাকৃত কিছু হয়তো আপনাকে অনুসরণ করছে! বিশেষজ্ঞরা এমন ঘটনার ক্ষেত্রে ৬টি লক্ষনের কথা বলেছেন। মিলিয়ে দেখুন তো- এই লক্ষনগুলোর একটিও আপনি অনুভব করেন কি না?

১. রাতে শুয়ে আছেন বাড়িতে। হঠাত এমন কোন শব্দ কানে এলো, যা হওয়ার কথা নয়! অনেক খুঁজেও আপনি সেই শব্দের উৎস খুঁজে পেলেন না! এসব ক্ষেত্রে শব্দটি মানুষের করা শব্দ নাও হতে পারে!

২. নির্জন রাস্তায় একা একা হাঁটছেন। হঠাত করে মনে হল কেউ বুঝি আড়ালে থেকে আপনার উপর নজর রাখছে। হাটার সময় আপনাকে অনুসরন করছে। কিন্তু পেছনে তাকিয়ে আপনি কাউকে দেখতে পাচ্ছেন না! এই এক্ষেত্রে খুব সাবধান থাকবেন। অশরীরী কোন আত্মা হয়তো আপনার পিছু নিয়েছে!

৩. গভীর রাত। আপনি ঘুমিয়ে আছেন। হঠাত গায়ে কিছু একটা স্পর্শ পেলেন আপনি। ঘুম ভেঙে ধড়মড় করে উঠে বসলেন। আপনার খালি মনে হতে থাকলো- ঘরের মধ্যে নিশ্চয়ই কেউ রয়েছে। কিন্তু কাউকে আশে পাশে দেখছেন না। এইসব ক্ষেত্রে খুব সাবধান থাকবেন, ঘরে কোন অশরীরী আত্মার আগমন ঘটে থাকতে পারে!

৪. ধরুন আপনি মনোযোগ দিয়ে পড়ছেন। অথবা অন্য কোন কাজ করছেন। হঠাত মনে হল চোখের কোন দিয়ে কিছু একটা দেখতে পেলেন। অথবা আপনার পাশ থেকে কেউ একজন কানের কাছে মুখ নিয়ে ফিস ফিস করে কথা বলছে। কিন্তু আপনি তাকাতেই তা স্যাত করে সড়ে গেল। একবার এমন টি ঘটলে তা চোখের ভুল হতে পারে। কিন্তু পরপর কয়েকবার এই ঘটনা ঘটলে বুঝে নেবেন আপনার আশে পাশে কোন অশরীরী আত্মার উপস্থিতি রয়েছে।

৫. আপনার কি কোন পোষা বিড়াল, কুকুর বা পাখি আছে? ইদানিং কি প্রাণীটি খুব অদ্ভুত আচরণ করছে? এমন আচরণ করছে, যার কারণ আপনি বুঝতে পারছেন না? মনে রাখবেন, কোন অশরিরি আত্মার উপস্থিতি আমরা টের না পেলেও, বোবা প্রাণী কিন্তু ঠিকই টের পায়! এমন হতে পারে যে- আপনার আশে পাশে কোন আত্মার উপস্থিতি টের পেয়ে সে অদ্ভুত আচরণ শুরু করেছে!

৬. আপনি ইদানীং প্রায়শই বিভিন্ন জিনিস হারিয়ে ফেলছেন। একটা জিনিস রাখছেন এক যায়গায়। কিন্তু একটু পর এসে দেখছেন তা নেই। পরে সেটা খুঁজে পাচ্ছেন অন্য কোন স্থানে! অথচ বস্তুটি সেখানে থাকার কোন কথা নয়! এমন অবস্থায় এটাকে অনেকেই গুরুত্ত দেন না। ভাবেন মনের ভুল। কিন্তু এমনতো হতে পারে যে কোন অশরীরী আত্মা ঘোরের ভেতর জিনিস ওলট পালট করছে। এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে রাখছে!

কোন আত্মা অনুসরণের আরও ১৩টি লক্ষন জানতে পড়তে পারেন এই স্কুপহুপের আর্টিকেলটি।

কোন অশরীরী আত্মা কি আপনাকে আসলেও অনুসরন করছে?

উপরের শর্তগুলির বেশিরভাগটাই যদি মিলে যায়। তবে বুঝতে হবে, কোনও অতিপ্রাকৃত আত্মা আপনাকে অনুসরণ করছে। তবে প্যারানর্মাল বিশেষজ্ঞরা বলে থাকেন যে- এমন ক্ষেত্রে বিচলিত হওয়ার কিছু নেই। এটা খুব স্বাভাবিক বিষয়। ছায়ালোকের অতৃপ্ত বাসিন্দারা অনেক সময় কায়ালোকে যোগাযোগ করতে চান। এই লক্ষনগুলি সেই প্রচেষ্টারই বহিঃপ্রকাশ। এমন ক্ষেত্রে আপনার ক্ষতি হওয়ার কোন সুযোগ নেই। বিদেহীরা কখনও দেহধারীদের ক্ষতি করতে চান না। বিচলিত না হয়ে তাই মনে সাহস রাখুন এবং সৃষ্টিকর্তাকে স্মরণ করুণ। সেই সাথে কোন বুজুর্গ ব্যক্তির পরামর্শ নিন।

আজ এ পর্যন্তই। আত্মা অনুসরন সম্পর্কে আরও জানতে আমদের ভিডিও প্রতিবেদনটি দেখুন।

আরও পড়ুন:

কোন ৫টি লক্ষন দেখে বুঝবেন যে আপনার বাড়িতে ভুত আছে?

অভিশপ্ত ব্লাডি মেরি – যার নাম ১৩ বার বললে…

ফাঁদ (হরর ছোটগল্প)

মন্তব্য লিখুন
SHARE
ইশতিয়াক রেহমান থ্রিলার মাস্টার ওয়েব পোর্টাল এর স্বপ্নদ্রষ্টাদের মধ্যে একজন। তিনি পড়াশোনা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগে। একাডেমিক স্টাডির পাশাপাশি তিনি ভালবাসেন নন ফিকশন লেখালেখি করতে। এছাড়াও তিনি ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ভিডিও মেকিং ইত্যাদি কাজেও দক্ষ।