কোন ৫টি লক্ষন দেখে বুঝবেন যে আপনার বাড়িতে ভুত আছে?

576

আপনি কি নতুন বাসায় পা রেখেছেন? জমি কিনে বাড়ি করেছেন? নাকি পুরনো বাড়ি কিনে নতুন করে সাজিয়ে বাস করছেন? অথবা নতুন কোন ফ্ল্যাটে মুভ করেছেন কি?

ভালো করে চিন্তা করে দেখুন তো, আপনি এই নতুন বাসস্থানটিতে এসে স্বস্তি পাচ্ছেন কি না? সারাক্ষন কি একটা অসস্তিতে ভুগছেন? বার বার মনে হচ্ছে কোথাও কিছু একটা ছন্দপতন রয়েছে? অস্বাভাবিক কিছু টের পাচ্ছেন কিন্তু ধরতে পারছেন না সমস্যাটা কোথায়? তাহলে সাবধান! প্যারানর্মাল বিশেষজ্ঞরা বলে থাকেন, এই সব ব্যাপার মোটেও অবহেলা করার মতো নয়। হতে পারে আপনার এই নতুন আবাসটিতে ভুত প্রেত জাতীয় কিছুর আনাগোনা রয়েছে।

কি? হাসি পাচ্ছে শুনে? হাসবেন না! ব্যাপারটা সিরিয়াস হতেই পারে!

ভূতে বিশ্বাস করুন বা না-করুন, আপনি হয়ত স্বীকার করবেন যে আমাদের চারপাশে এমন কিছু ব্যাপার ঘটে যায় কোন ব্যক্ষা হয় না! অনেক কিছু দেখে বা শুনে আমাদের অস্বস্তিকর অনুভুতি হ, কিন্তু এর পেছনে কারন আমরা জানি না। তেমন কিছু বিষয় নিয়ে ভাবতে চেষ্টা করেছেন জন এল টেনি-র মতো খ্যাতনামা অতিলৌকিক বিশেষজ্ঞ। টেনি বলেছেন, নতুন বাড়িতে ওঠার সময় কয়েকটি বিশেষ দিকে নজর রাখাটা জরুরি। তাঁর বক্তব্য থেকে পাঁচটি বিষয় তুলে ধরা হল আমাদের আজকের পোস্টে । আসুন দেখে নেই কি কি লক্ষন দেখলে বুঝবেন আপনার বাসায় ভুত আছেঃ

বাড়িতে ভুত থাকার ৫টি লক্ষণ

কোন ৫টি লক্ষন দেখে বুঝবেন যে আপনার বাড়িতে ভুত আছে?

একঃ

হঠাৎই আপনার মনে হল, পিছন থেকে কেউ আপনার কাঁধ বা পিঠ স্পর্শ করল। ফিরে দেখলেন, কেউ নেই। প্রথমে নিশ্চিত হোক কেউ আপনার সাথে মশকরা কিংবা ভয় দেখানোর চেষ্টা করছে কি না। যদি তা না হয়ে থাকে, তাহলে সাবধান! আপনাকে স্পর্শকারী রক্তমাংসের কোন জীব না-ও হতে পারে!

দুইঃ

যদি মনে হয় ঘরের আসবাবপত্র নিজে থেকেই স্থান পরিবর্তন করছে, তা হলে খমোখা ভয় পাবেন না। টেনি জানাচ্ছেন, এমন ক্ষেত্রে ব্যাপারটা ভৌতিক না-ও হতে পারে। আপনি নিজেই হয়তো সরিয়েছেন সেন্টার টেবল বা বইয়ের র‍্যাকটি, তার পরে ভুলে গিয়েছেন। কিন্তু যদি দেখেন আপনার বেডরুমের খাট কিংবা বিছানা টোটালি ঘুরে গেছে অথবা বসার চেয়ারটি উল্টো হয়ে পড়ে আছে, তাহলে এখানে ভেবে দেখার যথেষ্ট অবকাশ রয়েছে। হতে পারে এটা কোন মানুষের কাজ নয়!

তিনঃ

নতুন বাসায় পা রেখে যদি শোনেন, সেখানে কেউ আগে মারা গিয়েছেন অথবা যে জমিতে বাড়ি করেছেন, সেটি আগে কবরখানা কিংবা শ্মশানঘাট ছিল, তাহলে ভয় পাবেন না। মৃত্যু একটা কমন বিষয়। তা কোথাও ঘটে থাকলেই যে প্রেত কিলবিল করবে, এমন কোনও কথা নেই। তবে বলা হয়ে থাকে যে পাপি ব্যক্তিদের আত্মা তার কবরস্থানের আশে পাশেই ঘোরাঘুরি করে। যদি আপনার বাসস্থানের স্থানটিতে কোন পাপি ব্যাক্তিকে কবর দেয়া হয়ে থাকে, তাহলে তার অতৃপ্ত আত্মা সেখানে ঘোরা ফেরা করাই স্বাভাবিক। অতএব নতুন বাড়িতে ওঠার আগে ভালো করে খোঁজ নিন।

চারঃ

মনে করুন কোন এক নিস্তব্ধ দুপুরে আপনি বাড়িতে একা। কিন্তু থেকে থেকে বিচিত্র সব আওয়াজ হচ্ছে ফাঁকা বাড়িতে। প্রথমে নিশ্চিত হন, এটা ইঁদুর কিংবা ছুঁচোর কীর্তি কি না! তাতে যদি সন্দেহ না-মেটে, তবে সাবধান। এই আওয়াজ হতে পারে কোন অশরীরী আত্মার কারসাজি। ভয় দেখি আপনাকে বাড়ি থেকে সরিয়ে দিতে চাইছে।
নির্জন বাড়িতে আরও একটা ব্যাপার খেয়াল রাখবেন। তা হল- তাপমাত্রা। ধরুন আজ খুব গরম। কিন্তু হঠাৎ করেই ঘরের ভেতরটা খুব ঠাণ্ডা হয়ে গেল! আপনি এর কোন ব্যাক্ষা খুঁজে পাচ্ছেন না! এভাবে যদি হঠাৎ হঠাৎ বাড়ির ভিতরে তাপমাত্রার বদল ঘটে, তাহলে বুঝতে হবে যে সমস্যা রয়েছে! কিন্তু এটাও ঠিক যে, সামান্য ঠান্ডা অনুভব করা মানেই ঘরে অশরীরী কেউ এসেছে- এমনটা ভাবার কোন কারন দেখি না!

পাঁচঃ

সর্বশেষ যে কারনটার কথা বলব, তা হচ্ছে – হঠাৎ করে কোনও বিশেষ গন্ধ পাওয়া। এটা মোটেই খুব সুবিধের ব্যাপার নয়। প্রথমে খুঁজে দেখুন কিচেনে আপনার মা, স্ত্রি কিংবা কাজের মেয়েটা কোন অচেনা খাবার রান্না করছে কি না। যদি তা না হয়ে থাকে, তাহলে বুঝতে হবে গন্ধটার মধ্যে একটা ঘাপলা আছে! ভালো করে চিন্তা করে দেখুন তো এই গন্ধ আপনার মৃত কোন আত্মীয়ের গায়ের গন্ধের সাথে মেলে কি না? সাবধান! খুব সাবধান এই ক্ষেত্রে! এই পুনরাগমন এর উদ্দেশ্য ভালো নাও হতে পারে!
এই ছিল বাড়িতে ভুত আছে কি না তা জানার পাচটি লক্ষন। তবে একটা বিষয় মনে রাখবেন। এই সব ক্ষেত্রে বুকে সাহস রাখবেন। ভয় পাবেন না। সৃষ্টিকর্তাকে স্মরণ করবেন এবং ভালো কোন বুজুর্গ ব্যক্তির পরামর্শ নেবেন। ভালো থাকুন, নিরাপদে থাকুন। আজকের মত বিদায়!

copyright-notice

মন্তব্য লিখুন
SHARE
ইশতিয়াক রেহমান থ্রিলার মাস্টার ওয়েব পোর্টাল এর স্বপ্নদ্রষ্টাদের মধ্যে একজন। তিনি পড়াশোনা করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগে। একাডেমিক স্টাডির পাশাপাশি তিনি ভালবাসেন নন ফিকশন লেখালেখি করতে। এছাড়াও তিনি ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ভিডিও মেকিং ইত্যাদি কাজেও দক্ষ।